Breaking News
Home > সারাদেশ > হঠাৎ স্বর্ণের দাম কমে গেল, আজ থেকে প্রতি ভরি মাত্র….

হঠাৎ স্বর্ণের দাম কমে গেল, আজ থেকে প্রতি ভরি মাত্র….

স্বর্ণের দাম – বিশ্ববাজারে দাম কমায় দেশের বাজারেও স্বর্ণের দাম ভরি প্রতি সর্বোচ্চ ১ হাজার ২৮৩ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আজ মঙ্গলবার থেকে দেশের বাজারে স্বর্ণের নতুন দাম কার্যকর করা হবে বলেও জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনার দাম ৪৭ হাজার ৯৩৯ টাকায়, ২১ ক্যারেট মানের সোনা ৪৫ হাজার ৭২৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনা ৪০ হাজার ৪৭৪ টাকায় বিক্রি হবে। সনাতন পদ্ধতির সোনার প্রতি ভরি দাঁড়াবে ২৪ হাজার ৭৮৬ টাকা।

সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৯ হাজার ২২২ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেট ৪১ হাজার ৪০৭ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৫ হাজার ৯৫২ টাকায় বিক্রি হচ্ছে।

সোনার দাম পুনর্নির্ধারণ করায় ২২ ও ২১ ক্যারেটে ১ হাজার ২৮৩ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমছে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। বর্তমানে প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজুস সূত্র মতে, প্রতি ভরি ২২ ক্যারেটে ৯১ দশমিক ৬ শতাংশ, ২১ ক্যারেটে ৮৭ দশমিক ৫ শতাংশ, ১৮ ক্যারেটে ৭৫ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে। আর গহণা তৈরিতে সোনার দামের সঙ্গে মজুরি ও মূল্য সংযোজন কর (মূসক) যোগ হবে।

সম্পূর্ণ নগ্ন অবস্থায় ব্যালকনিতে লাশ পাওয়া গেল মডেল ইভানা স্মিতের। ডাচ মডেল-কন্যা ইভানা স্মিতের মৃত্যু ঘিরে এখন তৈরি হয়েছে রহস্য।

পরিবারের দাবি, ইভানাকে খুন করা হয়েছে। যদিও পুলিশের বক্তব্য, কোনও অপরাধমূলক প্রমাণ মিলছে না।

১৮ বছর বয়সি ইভানা স্মিত নেদারল্যান্ডসের একজন নামী মডেল। মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি বিলাসবহুল আবাসনের ২০ তলায় চলছিল পার্টি। কিন্তু ইভানার নগ্ন লাশ পাওয়া গেছে ৬ তলার ব্যালকনিতে। পরিবারের দাবি, ইভানাকে ফেলে দেওয়া হয়েছে ২০ তলা থেকে।

কিন্তু পুলিশের বক্তব্য, ইভানার দেহে কোনও রকম অপরাধমূলক প্রমাণ খুঁজে পাওয়া যায়নি। প্রশ্ন উঠছে, ঠিক কী ভাবে মৃত্যু হল অষ্টাদশী মডেলের। শরীরের কাপড়ই বা কেন ছিল না। এমনকি জুতাও নেই।

ইভানার বাবা জানিয়েছেন, তাঁর মেয়ে সকাল সাড়ে ৭টায় বয়ফ্রেন্ডকে একটি মেসেজ ও সেলফি পাঠায় গত বৃহস্পতিবার। দুপুরে ৩ টার দিকে ইভানার লাশ উদ্ধার হয় ব্যালকনিতে।

Check Also

পদ্মাসেতুতে কেউ উঠবেন না, হঠাৎ কেন এই কথা বললেন খালেদা জিয়া

আওয়ামী লীগ সরকার আমলে পদ্মাসেতু নির্মাণ হলে তাতে কাউকে না উঠার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন …