Breaking News
Home > খেলাধুলা > ৭৯ বছরের ইতিহাসে যা করেনি, এবার বাংলাদেশকে হারাতে সেই সিদ্ধান্ত নিলো অস্ট্রেলিয়া।

৭৯ বছরের ইতিহাসে যা করেনি, এবার বাংলাদেশকে হারাতে সেই সিদ্ধান্ত নিলো অস্ট্রেলিয়া।

মিরপুর টেস্টে দুইজন পেসার নিয়ে খেলতে নেমেছিল অস্ট্রেলিয়া। তারা হলেন জস হ্যাজলেউড ও প্যাট কামিন্স। ৭৯ বছরের ইতিহাসে যা করেনি, এবার বাংলাদেশকে হারাতে সেই সিদ্ধান্ত নিলো অস্ট্রেলিয়া।

কিন্তু ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টে খেলতে পারবেন না হ্যাজলেউড। তার পরিবর্তে অস্ট্রেলিয়া স্কোয়াডে ডেকেছে স্পিনার স্টিভ ও’কিফিকে।

একজন পেসারের বদলে কেন স্পিনারকে রাখা হলো তা বুঝতে হয়তো কষ্ট হওয়ার কথা নয়। মিরপুর টেস্টে বাংলাদেশের স্পিনারদের কাছেই হেরে গেছে অজিরা। চট্টগ্রামের উইকেটও যে মিরপুরের চেয়ে খুব বেশি পার্থক্য হবে তা নয়। সেখানেও থাকবে স্পিনারদের আধিপত্য।

সেই বিষয়টি মাথায় রেখেই স্টিভ ও’কিফিকে আনছে অস্ট্রেলিয়া। তাকে স্কোয়াডে ডাকা মানে তার একাদশে থাকাটা এক প্রকার নিশ্চিত। সুতরাং, চট্টগ্রামে তিনজন স্পিনার নিয়ে একাদশ সাজাতে পারে অজিরা। তারা হলেন নাথান লায়ন, অ্যাশটন আগার ও স্টিভ ও’কিফি। আর পেসার হিসেবে থাকবেন প্যাট কামিন্স। উসমান খাজাকে হয়তো একাদশের বাইরে থাকতে হতে পারে। একাদশে ঢুকতে পারেন হিলটন কার্টরাইট।

সর্বশেষ ১৯৩৮ সালে ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজে একজন পেসার নিয়ে নিয়মিত একাদশ সাজিয়েছিল অস্ট্রেলিয়া। সিরিজটি যে সময় অনুষ্ঠিত হয়েছিল ইংল্যান্ডে তখন ছিল বৃষ্টির মৌসুম। সে কথা মাথায় রেখেই স্পিনারদের উপর ভর করে একাদশ সাজিয়েছিল অজিরা।

চট্টগ্রামে এক পেসার নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশও। শফিউল ইসলামকে বাদ রেখে হয়তো একজন ব্যাটসম্যান বাড়ানো হতে পারে। কারণ, মিরপুরে প্রথম ইনিংসে মোস্তাফিজুর রহমান বল করেছিলেন ৮ ওভার। দ্বিতীয় ইনিংসে করেছিলেন মাত্র এক ওভার।

দুই ইনিংস মিলে বল করেছিলেন ৯ ওভার। আর প্রথম ইনিংসে শফিউল ইসলাম বল করেছিলেন ছয় ওভার। দ্বিতীয় ইনিংসে তাকে দিয়ে মোটেও বল করানো হয়। আগামী ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ।

Check Also

রংপুর চ্যাম্পিয়ন হয়ার পর মাসরাফি কে নিয়ে যা বললেন নাফিসা কামাল!

বিপিএল সিডনের চ্যাম্পিয়ন হওয়ার জন্য রংপুর রাইডার্সকে অভিনন্দন #BPLSeason5 Congratulations Captain #Mash Congratulations all Riders fans. …