Breaking News
Home > খেলাধুলা > তামিমকে কী বলেছিলেন কোহলি?

তামিমকে কী বলেছিলেন কোহলি?

ইনিংসের শুরু থেকেই সেই ধুমধারাক্কা তামিম এখন বদলে গেছেন। ইনিংস গড়ার প্রতি তার গভীর মনযোগ।

যার পুরস্কারও পাচ্ছন হাতেনাতে। একের পর এক দারুণ সব ইনিংস উপহার দিচ্ছেন তিনি। নিজেকে পাল্টে ফেলার পাশাপাশি নামকরা ব্যাটসম্যানদের সাথে ব্যাটিং নিয়ে আলোচনা করতেও তার আগ্রহ প্রচুর। এই চ্যাম্পিয়নস ট্রফি চলাকালেই তিনি বলেছিলেন, ভারত অধিনায়ক বিরাট কোহলির কাছে টিপস নিতে চান। অবশেষে গতকাল বৃহস্পতিবার সেমিফাইনাল ম্যাচ শেষে দুজনের সাক্ষাত হলো।

কী কথা হয়েছিল দুজনের মধ্যে? তামিম গিয়ে কোহলির কাছে জানতে চেয়েছিলেন স্রেফ একটি শটের কথা!কোহলির একটি শট আছে, হিপে বা কোমরের দিকে বল এলে চোখের পলকে কবজির মোচড়ে মিড উইকেট বা স্কয়ার লেগে পাঠিয়ে দেন। বিধ্বংসী ব্যাটসম্যান কোহলির এই শটটা ভীষণ অবাক করেছে দেশসেরা ওপেনারকে। কীভাবে এটা খেলেন কোহলি?

জবাবে কোহলি বলেছেন, এটা অনেক অনুশীলনের ব্যাপার। তাছাড়া আরেকটি কারণ উল্লেখ করেছেন তিনি। ভারতীয় দলের নেটে একটি ‘সম্পদ’ আছে। তার নাম হলো রঘু। রঘুবিন্দ্র নামের এই মানুষটি হতে চেয়েছিলেন ক্রিকেটার। কিন্তু ভাগ্যের বিড়ম্বনায় হতে পারেননি। কিন্তু ক্রিকেটের সাথেই আছেন। এখন তার কাজ হলো জাতীয় দলের নেটে ১৪৫-১৫০ কিমি গতিতে বল থ্রো ডাউন করা! অনুশীলনে এমন দুরন্ত গতি মোকাবেলা করায় মাঠের খেলায় ১৪০ কিমি গতির বোলাররা তাই কোহলিদের কাছে ডালভাত!

বল থ্রোয়ার রঘুবিন্দ্রের সঙ্গে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে একদিন সাক্ষাত হয়েছিল ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকারের। সেটা ২০১১ সালের কথা।  তার এই গতিময় থ্রোয়িং দেখে যারপরনাই অবাক হন শচীন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ২০১১ থেকেই রঘুবিন্দ্র ভারতের জাতীয় দলের সঙ্গে কাজ করছেন। কোহলিদের ব্যাটিং সামর্থকে শাণিত করতে দারুণ ভূমিকা রাখছেন। এমন একজন থ্রোয়ারের অভাবে নিশ্চয়ই আফসোস হবে তামিমের।

Check Also

রংপুর চ্যাম্পিয়ন হয়ার পর মাসরাফি কে নিয়ে যা বললেন নাফিসা কামাল!

বিপিএল সিডনের চ্যাম্পিয়ন হওয়ার জন্য রংপুর রাইডার্সকে অভিনন্দন #BPLSeason5 Congratulations Captain #Mash Congratulations all Riders fans. …