Breaking News
Home > অবাক বিশ্ব > কী এই জন্তু? তুলকালাম সোশ্যাল মিডিয়ায়। দেখুন ভিডিও

কী এই জন্তু? তুলকালাম সোশ্যাল মিডিয়ায়। দেখুন ভিডিও

বৃহস্পতিবার থেকে হোয়াটসঅ্যাপ-এ ভাইরাল এক আজব ইউটিউব ভিডিও, সেখান থেকে ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায়। অত্যন্ত গোলমেলে ইংরেজিতে সেই ভিডিও-য় ক্যাপশনে যা লেখা রয়েছে, তার সারমর্ম এই—  ‘কেরল-কর্নাটক সীমান্তে এক অত্যাশ্চর্য জন্তু পাওয়া গিয়েছে। এই জন্তু মানুষ-সহ প্রায় সব জীবকেই খেয়ে ফেলছে। জঙ্গলে প্রবেশ করলে এর থেকে সাবধানে থাকুন। এই ভিডিও-কে অবজ্ঞা করবেন না। এটা গ্রাফিক বা নকল নয়।’

জন্তুটির ভিডিও এবং ছবি দুই-ই ভাইরাল হয়ে যায় লহমায়। গুজব ছড়াতে শুরু করে অনেক জায়গাতেই। বলা হতে থাকে, জন্তুটি ভিনগ্রহের প্রাণী। কিন্তু নেটঘুঘুদের হাতে পড়ে খুব শিগগির দফা রফা হয়ে যায় ‘এলিয়েন’-এর। ব্রাউজবাজ ওস্তাদরা কিছুক্ষণের মধ্যেই বের করে ফেলেন এই জন্তুর প্রকৃত পরিচয়।

জানা গিয়েছে, কেরল-কর্ণাটক— সবই মিছে কথা। এই জন্তুটি আসলে বোর্নিও অঞ্চলের একটি সান বিয়ার। তবে এই সান বিয়ারটি অসুস্থ। সুস্থ-সবল সান বিয়ারের সঙ্গে তার চেহারা তাই মিলছে না। সান বিয়ার মালয়েশিয়া অঞ্চলের প্রাণী। উপযুক্ত বাসস্থানের অভাবে তাদের প্রজাতি বিপন্ন হয়ে পড়েছে। মালয়েশিয়ার গণমাধ্যম-সূত্রে জানানো হয়েছে, এই অসুস্থ সান বিয়ারটিকে বনকর্মীরা চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছিলেন। এই ভিডিও ও ছবি সেই ঘটনারই।

কিন্তু ততক্ষণে বেঙ্গালুরু অঞ্চলে ধুন্ধুমার পড়ে গিয়েছে ভিডিও-টি নিয়ে। পাবলিক তুলকালাম মচাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আসল খবর না জেনে হুজুগে ভারতবাসী দিব্যি মেতে গিয়েছে নতুন ধামাকায়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

Check Also

সত্যিকারের মৎস্যকন্যা ধরা পড়েছে পূর্ব মেদিনীপুর এর সামুদ্রিক মৎস্য বন্দরে। দেখুন ভিডিও সহ।

আমরা ছোটবেলায় বইয়ের পাতায় অনেক পড়েছি মৎসকন্যা সম্পর্কে। সত্যিই আমরা মনে করতাম এটা কল্পনা ব্যতিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *