Breaking News
Home > খেলাধুলা > মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১ বছর সব ধরনের খেলা বন্ধ থাকবে। কেন জানেন?

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১ বছর সব ধরনের খেলা বন্ধ থাকবে। কেন জানেন?

২০০৬ সালে ফুটবল থেকে ক্রিকেট স্টেডিয়ামে পরিনত হয় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম। অভিষেক ম্যাচে জিম্বাবুয়ের সাথে বাংলাদেশের ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক স্বীকৃতি পায় দেশের ক্রিকেটের হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর স্টেডিয়াম।
গত ১০ বছরে এই স্টেডিয়ামে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের প্রচুর ম্যাচ হয়েছে। এখন পর্যন্ত ১৫ টেস্ট, ১০৩ ওয়ানডে ও ৩৬ টি-টুয়েন্টি ম্যাচ হয়েছে এই স্টেডিয়ামে।
২০১৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালের মধ্য দিয়ে মিরপুর স্টেডিয়াম বিশ্বকাপ ভেন্যুর মর্যাদা পায়। ওয়ানডে বিশ্বকাপ, টি-টুয়েন্টি বিশ্বকাপের পর যুব বিশ্বকাপের আসরও আয়োজন করেছে এই স্টেডিয়ামটি।
সময়ের সাথে সাথে হয়ে উঠেছে দেশের ক্রিকেটের কেন্দ্রবিন্দুতে। বিশ্ব ক্রিকেটের অন্যতম ব্যস্ত ভেন্যু মিরপুরকে খেলার উপযোগী করতে গ্রাউন্ডস ম্যানদের প্রতিনিয়ত ঘাম ঝরাতে হয়।
তাই এত ধকল সহ্য করে যাওয়া মিরপুর স্টেডিয়াম নিয়ে নতুন করে ভাবছে বিসিবি। নতুন করে সংস্কার কার্যক্রম হাতে নিতে যাচ্ছে ক্রিকেট বোর্ড।
পানি নিস্কাশনের পাইপ সংস্কার থেকে শুরু করে নতুন করে ঘাস লাগানো পরিকল্পনা হাতে নিয়েছে বোর্ড। যার কারনে আগামী পৌনে এক বছর মিরপুরে সব ধরনের খেলা বন্ধ থাকবে।
২০১১ বিশ্বকাপের পর ২০১২-১৩ মৌসুমের মিরপুরে নতুন ঘাস লাগানো হয়েছিল। কিন্তু পুরনো ঘাস সম্পূর্ণ না সরানোর কারনে স্টেডিয়ামের আধুনিক ড্রেনেজ সিস্টেমের অনেক ক্ষয়ক্ষতি হয়।
তাই সামনের বছরের ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটের চাপ না থাকায় এই সময়ের মাঝেই সব ধরনের সমস্যার সমাধান করতে চাইছেন গ্রাউন্ডস কমিটি।
সূত্রঃ যমুনা টিভি

রূপচর্চা ও স্বাস্থ্য বিষয়ক যে কোন তথ্যের জন্য আমাদের পেজ স্বাস্থ্য সেবা ।। Health Tips এ লাইক দিয়ে এক্টিভ থাকুন।

Check Also

আরাফাত সানি অতি খারাপ একটা ছেলে! একি বললেন মৌসুমী হামিদ! (দেখুন ভিডিওতে)

জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদের ক্রিকেট প্রেমের গল্পটা হয়তো সবারই জানা৷ বাংলাদেশ ক্রিকেট টিম হারুক কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *