Breaking News
Home > খেলাধুলা > ‘তার মাথায় সমস্যা আছে অথবা বিপিএলে তার খেলার যোগ্যতা নেই’, কাকে নিয়ে এমন কথা বললেন তামিম!

‘তার মাথায় সমস্যা আছে অথবা বিপিএলে তার খেলার যোগ্যতা নেই’, কাকে নিয়ে এমন কথা বললেন তামিম!

আবারও শেষ ওভারের জাদুতে ম্যাচ জিতিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। চিটাগাং ভাইকিংসকে চার রানে হারিয়ে জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে খুলনা টাইটান্স। কিন্তু ম্যাচের একপর্যায়ে মনে হয়েছিল চিটাগাংই জিতে যাচ্ছে। সে অবস্থা থেকে ব্যাটসম্যানদের ব্যর্থতায় উল্টো হেরে যায় তারা।

এভাবে হেরে যাওয়াটা কোনোভাবেই মেনে নিতে পারছেন না চিটাগাংয়ের অধিনায়ক তামিম ইকবাল। রাগে-ক্ষোভে যেন ফেটে পড়লেন তামিম ইকবাল। খুলনা টাইটানসের ১২৭ রান তাড়া করে ৪ রানের হার, শেষ ওভারে ৩ উইকেট হারানো—চিটাগং ভাইকিংস অধিনায়কের যেন অবিশ্বাস্য মনে হচ্ছে সব!

রাখ-ঢাক না রেখেই সংবাদ সম্মেলনে এসে নির্দিষ্ট এক ব্যাটসম্যানকে লক্ষ্য করে বললেন, ‘ব্যাটসম্যানের মাথায় সমস্যা আছে অথবা বিপিএলে খেলার কোনো যোগ্যতা নেই।’ তবে সেই ব্যাটসম্যানের নাম বলেননি তিনি।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে তামিম বলেন, ‘আমরা যে ধরনের ক্রিকেট খেলছি, এ ধরনের ক্রিকেট খেলতে থাকলে আমার মনে হয় আমরা এভাবেই হারতে থাকব। একজন ব্যাটসম্যানকে ২০ বার বার্তা পাঠানেরা পরও যদি সে ভুল করে, আমার মনে হয় তার মাথায় কোনো সমস্যা আছে। এই পর্যায়ের ক্রিকেটেও যদি ডাল-ভাতের মতো বলে বলে খাইয়ে দিতে হয় তাহলে দুঃখজনক হলেও বলতে হচ্ছে, তার হয়তো এই পর্যায়ে খেলার যোগ্যতাই নেই।’

কার ওপর এত চটলেন সেটা অবশ্য নির্দিষ্ট করে বলেননি তামিম, ‘নাম নাই বলি। ব্যাটসম্যানদের কথাই বলছি। বেশ কয়েকজন…।’ ম্যাচে হার মেনে নিতে তার অসুবিধা নেই। ব্যাটসম্যানদের ওপর তাঁর রাগটা ড্রেসিংরুম থেকে পাঠানো বার্তা মেনে না খেলাতেই, ‘খেয়াল করলে দেখবেন ওরা (খুলনা) মূল বোলারদের প্রায় সব ওভারে আগেই শেষ করে ফেলেছে। মূল বোলারদের বল শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। আপনি যদি তা না করে মূল বোলারদের খেলতে গিয়ে আউট হয়ে যান, তাহলে তো এতবার বার্তা পাঠিয়ে লাভ নেই। এই পর্যায়ে খেলছেন, একটু হলেও তো মাথা খাটাতে হবে।’

নির্দিষ্ট কোন খেলোয়াড়কে উদ্দেশ করে এ কথা বলেছেন তা উল্লেখ করেননি তামিম। তবে বেশ কয়েকজন খেলোয়াড় এ তালিকায় রয়েছেন বলে জানান তিনি। এদিন শুরুতে কেভন কুপার, মাঝে শফিউল ইসলাম ও শেষ দিকে মাহমুদউল্লাহর দারুণ বোলিংয়ে ভেঙে পড়ে চিটাগাংয়ের ব্যাটিং লাইনআপ। খুলনার মূল বোলারদের অতিরিক্ত চার্জ করতে গিয়ে ব্যাটসম্যানরা আউট হয়েছেন বলে জানান তামিম।

উল্লেখ্য, এদিন জিততে হলে শেষ ওভারে ছয় রানের প্রয়োজন চিটাগাংয়ের। মাহমুদউল্লাহর অসাধারণ বোলিংয়ে ওই ওভারে মাত্র ১ রান নিতে সমর্থ হয় চিটাগাংয়ের ব্যাটসম্যানরা। উল্টো আউট হয় তিনজন ব্যাটসম্যান। ফলে চার রানের হারের স্বাদ পেতে হয় তাদেরকে।

Check Also

1-2-2

সাকিবের ধমকে আউট দিলেন আম্পায়ার!

আম্পায়ারের সঙ্গে সাকিবের বাজে আচরণবিপিএলের প্রথম কোয়ালিফায়ারে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়ালেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *