Breaking News
Home > খেলাধুলা > মাঠে কুকুর, আগেভাগেই সাজঘরে ক্রিকেটাররা!

মাঠে কুকুর, আগেভাগেই সাজঘরে ক্রিকেটাররা!

ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টে তখন চলছিল উত্তেজনাপূর্ণ পরিস্থিতি। শতকের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। চা বিরতি আগেই তাঁরা শতক পূর্ণ করতে পারবেন কি না, এমন আলোচনাতেই মশগুল ক্রিকেটপ্রেমীরা। কিন্তু হঠাৎ করেই সব মনোযোগ কেড়ে নিল এক কুকুর। বিশাখাপত্তনমের স্টেডিয়ামে ইচ্ছেমতো দৌড়ে নাকাল করল গ্রাউন্ডসম্যানদের। গ্যালারি মুখরিত হলো হাসিঠাট্টা আর হাততালিতে। শুধু এটুকুই নয়, মাঠে কুকুর ঢুকে পড়ায় শেষমেশ পাঁচ বল আগেই চা বিরতি নিয়ে নিতে বাধ্য হয়েছেন আম্পায়াররা।

ঘটনাটি আজ বিশাখাপত্তনম টেস্টের প্রথম দিনের। চা বিরতির আগ দিয়ে ৯৭ রান নিয়ে ব্যাটিং করছিলেন পূজারা। ৯১ রানে অপরাজিত ছিলেন কোহলি। টেস্ট ক্যারিয়ারের দশম শতক পূর্ণ করে চা বিরতিতে যাওয়ার হাতছানি ছিল পূজারার সামনে। কিন্তু স্টুয়ার্ট ব্রডের সেই ওভারের প্রথম বলের পরই মাঠে ঢুকে পড়ে কুকুরটি। অনেকক্ষণ দৌড়াদৌড়ি করেও সেটাকে মাঠের বাইরে বের করতে পারেননি মাঠকর্মীরা। পরে পাঁচ বল বাকি থাকতেই চা বিরতি নিয়ে নিয়েছেন আম্পায়াররা।

চা বিরতির পর অবশ্য ঠিকই শতকের দেখা পেয়েছেন পূজারা ও কোহলি। ১১৯ রানের দারুণ ইনিংস খেলে জেমস অ্যান্ডারসনের শিকারে পরিণত হয়েছেন পূজারা। আর অধিনায়ক কোহলি অপরাজিত আছেন ১১৫ রান নিয়ে। এই দুজনের দারুণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ভারত অনেকটাই এগিয়ে গেছে বড় সংগ্রহ গড়ার পথে। প্রথম দিনে ৭০ ওভার শেষে ভারতের স্কোর : ২৫৫/৩। ভারতের প্রথম তিনটি উইকেটের দুটিই নিয়েছেন ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা জেমস অ্যান্ডারসন।

বিশাখাপত্তনমের এই মাঠে কুকুর ঢুকে পড়ার ঘটনা অবশ্য নতুন নয়। আইপিএলের গত মৌসুমে পুনে সুপারজায়ান্টস ও দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচেও মাঠে দেখা গিয়েছিল একটি কুকুর। সে সময় অস্ট্রেলিয়ার পেসার নাথান কোউল্টার-নাইল কিছুক্ষণ চেষ্টা করেছিলেন সেটাকে মাঠের বাইরে নিয়ে যাওয়ার জন্য।

Check Also

1-2-2

সাকিবের ধমকে আউট দিলেন আম্পায়ার!

আম্পায়ারের সঙ্গে সাকিবের বাজে আচরণবিপিএলের প্রথম কোয়ালিফায়ারে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়ালেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *