Breaking News
Home > বিজ্ঞান ও প্রযুক্তি > এবার গোটা বিশ্বে ফ্রী ওয়াই-ফাই সেবা দিবে গুগল!এই সুবিধা পেতে পারেন আপনিও! বিস্তারিত…

এবার গোটা বিশ্বে ফ্রী ওয়াই-ফাই সেবা দিবে গুগল!এই সুবিধা পেতে পারেন আপনিও! বিস্তারিত…

ইন্টারনেটের জালে আজ গোটা বিশ্ব নিমেষে হাতের মুঠোয় ধরা দেয়। দূর আর দূরে থাকে না। খুব শিগগিরই তা আরও কাছে আসতে চলেছে। ইন্টারনেট ও টেক ‘জায়ান্ট’ গুগল ঘোষণা করেছে, তারা গোটা বিশ্ব ওয়াই-ফাই নেটওয়ার্কে মুড়ে দেবে। পরিষেবা মিলবে বিনামূল্যে। যখন খুশি, যেখানে খুশি, যত খুশি ইন্টারনেটে সার্ফিং করুন।

গুগল জানিয়েছে, তারা ইতোমধ্যেই এ নিয়ে কাজ শুরু করে দিয়েছে। এর শুরু হচ্ছে নিউ ইয়র্ক দিয়ে। সারা বিশ্বে ওয়াই-ফাই নেটওয়ার্ক বসাতে তারা কতটা গুরুত্ব দিয়ে ভাবছে এই খবরেই বুঝতে পারবেন- সাইডওয়াক ল্যাবস নামে একটি সংস্থাই খুলে ফেলেছে এই বিশেষ কাজকে বাস্তবে রূপান্তরিত করার জন্য।

আপাতত নিউ ইয়র্কে ওয়াই-ফাই পরিষেবা চালু করতে বিশেষ পদ্ধতি নিয়েছে গুগল। শহরজুড়ে প্রায় ১০ হাজার পুরোনো বিগ অ্যাপল ফোন বুথকে তারা সাপোর্টেড ওয়াই-ফাই পাইলন্সে পরিণত করবে। এখান থেকে শুধুমাত্র ওয়াই-ফাই-এর সুবিধাই মিলবে না, সঙ্গে থাকছে মোবাইল চার্জ করার জায়গা। বিনামূল্যে বাড়িতে ফোনও করতে পারবেন এখান থেকে। কিয়স্কে একটি টাচ স্ক্রিনও থাকবে, যা শহর সম্পর্কে যাবতীয় তথ্য আপনাকে জানাবে। কোনো বিশেষ জায়গায় যেতে হলে কীভাবে যাবেন, সেই রাস্তাও বাতলে দেবে কিয়স্কের ভিতরে থাকা যন্ত্র।

Check Also

screenshot_682

আগামী বছরই পৃথিবী দখলে নেবে এলিয়েনরা , পুতিনকে সতর্কবাণী ওবামার

ভিনগ্রহীরা আগামী বছর পৃথিবীতে হামলা চালাতে আসছে বলে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সতর্ক করে বিশেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *