Breaking News
Home > আন্তর্জাতিক > ব্রেকিং নিউজ! পাকিস্তানে ভারতের হামলায় ৪০ জন নিহত হওয়ার ভিডিও ফাঁস! শেয়ার করে সকলকে জানিয়ে দিন

ব্রেকিং নিউজ! পাকিস্তানে ভারতের হামলায় ৪০ জন নিহত হওয়ার ভিডিও ফাঁস! শেয়ার করে সকলকে জানিয়ে দিন

পাকিস্তান-ভারতের মধ্যকার ‘লাইন অব কন্ট্রোল’ হিসেবে পরিচিত কাশ্মির সীমান্তে ভারি মর্টার ও অস্ত্র নিয়ে হামলা চালায় ভারত। দেশটির সেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সমর্থন দেয়ার জন্যই এ হামলা চালানো হয়। এই হামলায় ৩৮ জন জঙ্গি ও দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছে।

এদিকে নাগরিক সাংবাদিকতাভিত্তিক এক স্বনামধন্য ওয়েবসাইট লাইভ লিক তাদের ওয়েবসাইটে ‘জম্মু-কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতীয় বাহিনীর হামলা’র ভিডিও ‘ফাঁস’ করেছে। ভারতীয় সেনাদের অভিযানে দুই পাকিস্তানি সেনা সদস্য নিহত হওয়ার কথা স্বীকার করলেও নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে এই হামলা চালানোর ভারতীয় দাবি অস্বীকার করেছে ইসলামাবাদ। নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারত কোনও হামলা চালালে একই কায়দায় হামলা চালিয়ে তার সমুচিত জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে দেশটি।

ডনের খবরে বলা হয়েছে, বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে দুই দেশের সেনাদের মধ্যে এ গোলাগুলির সূত্রপাত হয়। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এ গোলাগুলি অব্যাহত থাকে।

উল্লেখ্য, সম্প্রতি উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর থেকে ভারত-পাকিস্তানের উত্তেজনা চরমে পৌঁছেছে। উরি সেনাঘাঁটিতে হামলার জন্য পাকিস্তানকে দায়ী করে আসছে ভারত। অবশ্য পাকিস্তানের পক্ষ থেকে অভিযোগটি অস্বীকার করা হয়েছে।

ভারত বলছে, তারা ভারত-পাকিস্তান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে গিয়ে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে ওই অভিযান চালিয়েছে। অভিযানকে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে পরিচালিত সার্জিক্যাল স্ট্রাইক দাবি করে ভারত এই হামলার বৈধতা আদায়ের চেষ্টা করছে। কেবল তাই নয়। শীর্ষ ভারতীয় সামরিক সূত্রকে উদ্ধৃত করে ভারত যা বলছে, সেই ভাষ্যে নিহত দুই পাকিস্তানি সেনাকে প্রকারন্তরে সন্ত্রাসীদের সহযোগী বলা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যৌথ সংবাদ সম্মেলনে সামরিক অভিযানবিষয়ক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং এমন ইঙ্গিত দেওয়ার চেষ্টা করেন। তিনি দাবি করেন, ‘কিছু সন্ত্রাসী দল লাইন অব কন্ট্রোলে আস্তানা গড়ে সেখানে অবস্থান করছিল। ভারতীয় সেনাবাহিনী গতরাতে সেখানে সুনির্দিষ্ট হামলা চালিয়েছে। উল্লেখযোগ্য সংখ্যক সন্ত্রাসী ও তাদের সহযোগীরা হতাহত হয়েছে।’

ভারত সন্ত্রাসী ঘাঁটিতে ‘সার্জিক্যাল স্ট্রাইকস’ চালানোর কথা বলে হামলার বৈধতা আদায়ের চেষ্টা করলেও তা মানছে না পাকিস্তান। নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে নয়, আন্তঃ সীমান্ত গোলাগুলিতে তাদের দুই সেনার মৃত্যু হয়েছে বলে দাবি করছে ইসলামাবাদ। তাছাড়া পাকিস্তানি ভূখণ্ডে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে হামলা চালানো হলে একই ধরনের জবাব দেওয়া হবে বলে ভারতকে হুঁশিয়ার করেছে পাকিস্তান।  ‘সার্জিক্যাল স্ট্রাইকস’এর দাবিকে ভিত্তিহীন দাবি করেছে তারা।

তবে লাইভ লিকের এই ভিডিও ভিন্ন কথা বলছে। এতে ভারতীয় বাহিনীকে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে যেতে দেখা যাচ্ছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Check Also

screenshot_8-3

নিরাপদ আশ্রয় খুজতে পথে পথে ধর্ষিত হচ্ছে রোহীঙ্গা সুন্দরী যুবতীরা, পশুর মত আচরন, দেখুন ভিডিওতে

নিরাপদ আশ্রয় খুজতে পথে পথে ধর্ষিত হচ্ছে রোহীঙ্গা সুন্দরী যুবতীরা, পশুর মত আচরন, দেখুন ভিডিওতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *