Breaking News
Home > এক্সক্লুসিভ > নারীরা চিরযুবতী থাকেন এমন এক অঞ্চলের কাহিনী!

নারীরা চিরযুবতী থাকেন এমন এক অঞ্চলের কাহিনী!

একটি অঞ্চল রয়েছে যেখানে নারীরা চিরযুবতী! এমন কথা শুনে বিশেষ করে নারীরা হয়তো ভাববেন যতো টাকায় লাগুক না কেনো সেখানে তাদের যেতেই হবে। কারণ তারা সব সময় যুবতী থাকতে চান!

সত্যিই আপনি যদি জীবনে অন্তত একবার ঘুরে আসুন পাকিস্তানের কারাকোরাম পর্বতমালার কাছে হানজা নামক উপত্যকায়। সেখানে আপনার সামনে দিয়ে কোনও সুন্দরী নারী হেঁটে চলে গেলে, ভুলেও তাঁকে নিয়ে কোনো আকাশ-কুসুম ভেবে ঘর বাঁধার স্বপ্ন দেখতে যাবেন না। কারণ ওই নারীর বয়স হয়তো আপনার মায়ের থেকেও অনেক বেশি।

তবে হ্যাঁ এটিই সত্যি। এর কারণ হলো প্রাকৃতিক সম্পদে ভরপুর এই এলাকার নারীরা চিরযুবতী। একজন ৮০ বছরের বৃদ্ধাকেও ৩০/৩৫ বছরের যুবতী হিসেবে চালিয়ে দেওয়া সম্ভব! সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো, ৬০ বছর বয়সে মা হওয়াটাও এই এলাকায় খুবই স্বাভাবিক বিষয়। হামেশাই এমন হতে দেখা যায়। সে কারণে ৯০-এর বৃদ্ধও হচ্ছেন সদ্যজাত সন্তানের গর্বিত বাবা!

সংবাদ মাধ্যমের এক তথ্যে জানা যায়, এই উপত্যকার জনসংখ্যা প্রায় ৮৭ হাজার। এখানকার গড় আয়ু ১৫০ বছর। এই এলাকার সেঞ্চুরি পার করা বৃদ্ধও দিব্যি সুস্থ-সবল, তরতাজা জীবন যাপন করছেন!

প্রতিদিন ভোর ৫ টায় ঘুম হতে উঠে কাজে লেগে পড়েন এই এলাকার মানুষগুলো। আহার করেন সম্পূর্ণ রাসায়নিক বর্জিত একেবারে খাঁটি প্রাকৃতিকভাবে উৎপাদিত খাবার। তীব্র ঠাণ্ডা হলেও কনকনে ঠাণ্ডা পানিতেই স্নান করেন তারা। এককথায় অতি সাদামাটা, ছাপোসা জীবনযাপন তাদের। হয়তো সেখানেই লুকিয়ে রয়েছে তাদের চিরযৌবনের রহস্যবৃত্ত!

Check Also

images

৮৫ বছরের দাদা প্রেম করে বিয়ে করলেন মাত্র ১৬ বছরের এক যুবতি কে! (ভিডিও সহ)

মানুষের মন ক্ষনে ক্ষনে বদলায়, কেও কোন সিদ্ধান্ত নিয়ে স্থির থাকতে পারেনা বিশেষ করে বিয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *