Breaking News
Home > ভিন্ন খবর > মিলনে কার সুখ বেশি, পুরুষ নাকি নারী? (দেখুন ভিডিওসহ)

মিলনে কার সুখ বেশি, পুরুষ নাকি নারী? (দেখুন ভিডিওসহ)

যৌন মিলনে কার বেশি সুখ, নারী নাকি পুরুষ! এ নিয়ে গ্রিক পুরাণে একটা কাহিনি আছে। দেবরাজ জিউস এবং দেবরাণি হেরার মধ্যে একবার এই নিয়ে তর্ক হয়, সঙ্গমে কার বেশি সুখ, পুরুষ না নারী? তর্কের মীমাংসা করতে তারা তাইরেসিয়াস নামক এক দার্শনিক এবং ভবিষ্যকথকের দ্বারস্থ হন। তাইরেসিয়াস পড়েন বিপাকে। কাকে খুশি করবেন, স্থির করতে না পেরে খুব গোলমাল একটা উত্তর দেন তিনি। জিউস এবং হেরা বুঝতে পারেন, তাদের ধোঁকা দিয়েছেন তাইরেসিয়াস। হেরা তাকে অন্ধত্বের অভিশাপ দেন। টাইরেসিয়াসকে দীর্ঘ অন্ধত্বের পর্ব কাটাতে হয়।

এই প্রশ্ন এ দেশের পুরাণে যে ওঠেনি, তা নয়। খোদ উপমহাদেশে এই প্রশ্ন নিয়ে বেশ তোলপাড় হয়েছিল বলেই জানা যায়। এই বিষয়ে দীর্ঘ আলোচনা হয়েছিল ভীষ্ম এবং যুধিষ্ঠীরের মধ্যে। জ্যেষ্ঠ পাণ্ডব প্রশ্নটি করেছিলেন শরশয্যায় শায়িত পিতামহকে। ভীষ্ম তাকে রাজা ভঙ্গাশ্যনের কাহিনি শোনান।

এই কাহিনি অনুযায়ী, দেবরাজ ইন্দ্রের অভিশাপে ভঙ্গাশ্যন নারীতে পরিণত হন। তিনি একমাত্র ব্যক্তি, যিনি পুরুষ এবং নারী উভয়ের সঙ্গম-সুখের অনুভূতি কেমন, তা জানতেন। পুরুষ ও নারী উভয় অবস্থাতেই তিনি সন্তানলাভ করেন। সেসব সন্তানদের একাংশ তাকে বাবা ও একাংশ মা বলে সম্বোধন করত। ইন্দ্র তাকে যখন পুনরায় পুরুষ হতে অনুরোধ করেন, তখন তিনি নারী হিসেবেই থেকে যেতে চান। কারণ হিসেবে তিনি জানান, সঙ্গমে নারীর সুখই অধিক।

Check Also

গত বছরের সেরা ভিডিওটি দেখেছেন? না দেখে থাকলে এখনই ক্লিক করুন

গত বছরের সেরা ভিডিওটি দেখেছেন? না দেখে থাকলে এখনই ক্লিক করুন বি: দ্র : ই্উটিউব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *