Breaking News
Home > অবাক বিশ্ব > ৯০ বছর পর বারমুডা ট্রাইঅ্যাঙ্গলে হারানো জাহাজ ফিরেছে একা ! একরাশ রহস্য

৯০ বছর পর বারমুডা ট্রাইঅ্যাঙ্গলে হারানো জাহাজ ফিরেছে একা ! একরাশ রহস্য

প্রায় ন’দশক আগে হারিয়ে গিয়েছিল একটি জাহাজ। ১৯২৫ সালের ডিসেম্বরে হারিয়ে গিয়েছিল ‘এসএস কোটোপ্যাক্সি’। মনে করা হয়েছিল, বারমুডা ট্রাইঅ্যাঙ্গলে জাহাজটি হারিয়েছে।

দিনদুয়েক আগে কিউবার কোস্ট গার্ড ঘোষণা করেছে, তাদের রাডারে একটি জাহাজ ধরা পড়েছে। সেটি ক্রমশ স্রোতে ভেসে কিউবার দিকেই আসছে। এ-ও জানানো হয়েছে যে, জাহাজটিকে কোনও মানুষ নেই।

জাহাজটির নাম? ‘‘এসএস কোটোপ্যাক্সি’’!
গত ১৬ মে হাভানার পশ্চিমে প্রথমবারের জন্য জাহাজটি সর্বপ্রথম নজরে আসে কিউবার কোস্ট গার্ডের। জাহাজের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য বিস্তর চেষ্টা করা হয়েছিল।

এর পরে আরও কাছাকাছি এলে জাহাজটির কাছে যান কিউবার কোস্ট গার্ডের জওয়ানরা। জাহাজে তাঁরা কোনও মানুষের খোঁজ পাননি। শুধু তা-ই নয়, জাহাজটির নাম দেখে চমকে ওঠেন তাঁরা।জাহাজটি থেকে ক্যাপ্টেনের লগবুক পাওয়া গিয়েছে। কিন্তু তাতে গত প্রায় ৯০ বছর ধরে জাহাজটি কোথায় ছিল, তার কোনও হদিশ মেলেনি।

ছবি- নাইজেরিয়া টু-ডে

১৯২৫ সালের ২৯ নভেম্বর দক্ষিণ ক্যারোলিনার চার্লস্টন থেকে এসএস কোটোপ্যাক্সি হাভানার দিকে রওনা দিয়েছিল। ক্যাপ্টেন ডব্লিউ ডে মেয়ারের নেতৃত্বে ৩২ জন ক্রু ছিলেন তাতে। জাহাজে ছিল ২৩৪০ টন কয়লা। দু’দিন পরে জাহাজটি নিখোঁজ হয়ে যায়। তার পর থেকে এই জাহাজটির কোনও খবর পাওয়া যায়নি। কী পাওয়া যাবে সেই জাহাজের ভিতর থেকে? একরাশ রহস্য নিয়ে ফিরছে এসএস কোটোপ্যাক্সি।

রূপচর্চা ও স্বাস্থ্য বিষয়ক যে কোন তথ্যের জন্য আমাদের পেজ স্বাস্থ্য সেবা ।। Health Tips এ লাইক দিয়ে এক্টিভ থাকুন।

Check Also

‘স্মার্ট’ রিকশা চালকের আয়ও বেশি।

ইস্ত্রি করা শার্টের সঙ্গে মিলিয়ে প্যান্ট, গলায় টাই, সানগ্লাসে ঢাকা চোখ, মাথায় ক্যাপ, হাতে ঘড়ি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *