Breaking News
Home > আন্তর্জাতিক > চরম প্রতিশোধ নেওয়ার হুমকি দিলেন লাদেনপুত্র হামজা

চরম প্রতিশোধ নেওয়ার হুমকি দিলেন লাদেনপুত্র হামজা

পিতৃহত্যার চরম প্রতিশোধ নেওয়ার হুমকি দিলেন ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন! হুমকির লক্ষ্য অবশ্যই আমেরিকা। হামজার ২১ মিনিটের অডিও মেসেজটি অনলাইনে পোস্ট করা হয়েছে বলে জানাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থা ‘সাইট’।

২৫ বছর বয়সি হামজা বিন লাদেনের হুমকিতে বলেছেন, ‘আমরা সবাই এক একজন ওসামা। তোমাদের দেশের মাটিতেই হোক বা অন্য কোথাও, তোমাদের উপর আক্রমণ চলতেই থাকবে। প্যালেস্তাইন, আফগানিস্তান, সিরিয়া, ইরাক, ইয়েমেন, সোমালিয়া এবং বাকি মুসলিম দুনিয়ায় মানুষের উপর তোমরা যে অত্যাচার চালাচ্ছ তারই বদলা নেবো আমরা।’

‘এই বদলা ব্যক্তি ওসামার হত্যার বদলা নয়, বরং ইসলামকে রক্ষা করা জন্য যারাই লড়াই করেছেন তাদের সবার হয়ে বদলা’ রেডিও বার্তায় আমেরিকা আর তার সহযোগী দেশগুলোকে লক্ষ্য করে এমনই হুঁশিয়ারি হামজার।

পাকিস্তানের গোপন ডেরায় দীর্ঘ দিন ধরে লুকিয়ে থাকা আল কায়দা সুপ্রিমো ওসামা বিন লাদেনকে ২০১১ সালে হত্যা করে মার্কিন কম্যান্ডো বাহিনী। ওসামার মৃত্যু আল কায়দার পক্ষে ছিল বিশাল আঘাত।

বেশ দুর্বল হয়ে পড়ে সংগঠন। মাঝখান থেকে বিশ্বের এক নম্বর সন্ত্রাসবাদী শক্তি হিসেবে আল কায়দাকে সরিয়ে উঠে আসে আইএস। মার্কিন গোয়েন্দাদের কাছে খবর, ওসামাপুত্র এই হামজা বিন লাদেনকে ঘিরেই নতুন করে সংগঠিত হওয়ার চেষ্টা করছে আল কায়দা।

এই মুহূর্তে আল কায়দার নেতৃত্ব দিচ্ছেন ৬৫ বছরের আয়মান আল-জাওয়াহিরি। সেই জাওয়াহিরিও নতুন এবং তরুণ মুখ হিসাবে হামজাকে সামনে আনতে চাইছেন।

সূত্র: আনন্দবাজার

Check Also

rohinga

বার্মার রোহিঙ্গা মুসলিমদের অত্যাচারের শেষ কোথায়…. (ভিডিও সহ)

বার্মার রোহিঙ্গা মুসলিমদের অত্যাচারের শেষ কোথায়…. (ভিডিও সহ) বার্মার রোহিঙ্গা মুসলিমদের অত্যাচারের শেষ কোথায়…. (ভিডিও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *