Breaking News
Home > এক্সক্লুসিভ > ৫ ভাইয়ের এক স্ত্রী ! বিস্তারিত পড়লে আঁতকে উঠবেন !

৫ ভাইয়ের এক স্ত্রী ! বিস্তারিত পড়লে আঁতকে উঠবেন !

যা আছে মহাভারতে, তা ঘটে চলেছে এই ভারতে। পুরো ব্যাপারটাকে এভাবে বললে ভুল হয় না নিশ্চয়ই। দ্রৌপদীর পাঁচ স্বামী ছিল এবং কীভাবে পাঁচজনকে নিয়ে তিনি দিব্য সংসার সামলাতেন, তা রীতিমতো আলোচনার বিষয়। কিন্তু সে কাজ অনায়াসে সামাল দেন এই ভারতেরই একপ্রান্তের মহিলারা।

হিমালয়ের কোলে কয়েকটি পরিবার এখনও রয়ে গিয়েছে যেখানে এক স্ত্রীর উপরে সমান অধিকার থাকে পরিবারের সব ভাইয়ের। এ নিয়ে অনেকের আপত্তি থাকলেও, যারা এইভাবে সংসার চালাচ্ছেন, তারা কিন্তু সুখে থাকার কথাই বলেন।

দেরাদুনের গ্রামে গেলেই পাওয়া যাবে এমন কয়েকটি পরিবারের সন্ধান। ২১ বছরের রাজ্জো ভার্মার স্বামীর সংখ্যা ৫। তারা পাঁচ ভাই। একেবারে দ্রৌপদীর মতোই। প্রতিরাতেই তিনি একেকজন স্বামীর সঙ্গে কাটান। এ নিয়ে স্বামীদের মধ্যেও কোনও দ্বন্দ্ব নেই। তার দেড় বছরের একটি পুত্রসন্তান রয়েছে। তবে কোন স্বামীর ঔরসে তার জন্ম, তা রাজ্জো জানেন না।

রাজ্জো জানাচ্ছেন, তার পরিবারের এই ধারা চলে আসছে অনেক আগে থেকেই। তার মা তিন ভাইয়ের স্ত্রী ছিলেন। পাঁচ স্বামীর মধ্যে কে তার সবথেকে বেশি কাছের? রাজ্জো বলছেন, সকলেই। স্বামীরাও একবাক্যে স্বীকার করছেন, স্ত্রীকে নিয়ে তারা যারপরনাই সুখী।’

Check Also

যে দেশে কুমারী ‘ধর্ষণে’ ভাড়া করা হয় পুরুষ।

যে দেশে কুমারী ‘ধর্ষণে- আফ্রিকার দক্ষিণ-পূর্বঞ্চলীয় দেশ মালাবিতে রয়েছে নানা রকমের অদ্ভূত সব প্রথা। তবে সবচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *