Breaking News
Home > অপরাধ > ব্রেকিং নিউজ ! যমুনা ফিচার পার্কে পরবর্তী জঙ্গী হামলার ঘোষণা,,হামলার তারিখ জানিয়ে দিল !!

ব্রেকিং নিউজ ! যমুনা ফিচার পার্কে পরবর্তী জঙ্গী হামলার ঘোষণা,,হামলার তারিখ জানিয়ে দিল !!

ব্রেকিং নিউজ ! যমুনা ফিচার পার্কে পরবর্তী জঙ্গী হামলার ঘোষণা,,হামলার তারিখ জানিয়ে দিল !!

বাংলাদেশে পরবর্তী সন্ত্রাসী হামলা হবে আগামী ২০ জুলাই, রাজধানীর যমুনা ফিচার পার্কে। টুইটারএ কামিল আহমেদ নামের এক ব্যক্তি এমনটাই হুমকী দিয়েছেন। সোমবার (৪ জুন) রাত পৌনে একটার দিকে প্রকাশ করা এক টুইট বার্তায় এমন হুমকী দেয়া হয়।

কামিল নামের ঐ টুইট ব্যবহারকারী তার আইডি থেকে টুইট করেন, ”Next Attac Jamuna Feture Park” (‘নেক্সট এ্যাটাক যমুনা ফিউচার পার্ক’)। এর নীচে ‘হ্যাশ ট্যাগ’ দিয়ে লেখা হয়েছে ‘মিশন ২০ জুলাই’।

এ ঘটনায় রীতিমত শোরগোল পড়ে গিয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ।

f

এদিকে, কামিলের টুইটের জবাবে  বাংলাদেশ সহ বিভিন্ন দেশের টুইটার ইউজাররা তাকে নানা প্রশ্ন করতে শুরু করেন ।

তানজিল আকন নীপা নামে একটি আইডি থেকে কামিলের এই টুইটের নিচে এই  হুমকীকে উড়িয়ে দিয়ে তাকে ‘ফেইক’ বলে সম্বোধন করলে অপর একটি  টুইটে কামিল নামের এই আইডি থেকে বলা হয়,‘ফেক অর রিয়াল; ওয়েট ফর ২০ জুলাই’ (সত্য হোক বা মিথ্যা, ২০ জুলাইয়ের জন্য অপেক্ষা কর) ।

মাহবুবুর রহমান নামের একজন টুইটার ব্যবহারকারী তাকে প্রশ্ন করেন, কেন তুমি বাংলাদেশে আক্রমনের কথা বলছো? সমস্যাটা কি পরিস্কার করে বলো ?

এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে কামিল নামের এই আইডি থেকী বলা হয়,  ‘উই আর ডিফেন্ডিঙ ইসলাম ফরম নন মুসলিম’ (আমরা ইসলামকে অমুসলিমদের হাত থেকে রক্ষা করছি)।

v

তবে এসব প্রশ্নের উত্তর দেবার মাঝেই রহস্যজনকভাবে প্রায় তিন ঘন্টা পর হামলার হুমকি দেয়া সেই আইডিটি নিষ্ক্রিয় পাওয়া যায় । অ্যাকাউন্টটিতে কামাল আহমেদ নিজেকে ইসলামিক স্ট্যাটস অব ইরাক অ্যান্ড সিরিয়া (আইএসআইএস) সদস্য দাবি করে ।

fh

অনেকেই সতর্কবার্তা দিয়ে পরবর্তী সময়ে পরিচিত স্বজনদের নিষেধ করছেন যমুনা ফিচার পার্কে যেতে ! আবার অনেকেই এমন আশংকাকে উড়িয়ে দিয়ে বলছেন, এসব স্রেফ মানুষকে ভয় দেখাতেই করা।

সুত্রমতে,  গত পহেলা জুলাই গুলশানের ডিপ্লোমেটিক জোনের রেষ্টুরেন্টে হামলা ও মর্মান্তিক হত্যাকান্ড চালানোর আগেও সন্ত্রাসীরা টুইটারে এর আভাস দিয়েছিলো। ওই দিন বেলা ১১টা দুই মিনিটে আনসার আল ইসলাম বিডি নামের এক টুইটার একাউন্ট থেকে বলা হয়, ‘ইট উইল বি ফার্স্ট ইন #বাংলাদেশ টু এ্যাটাক ইন ডিপ্লোমেটিক জোন, টেকিঙ হোস্টেজ এন্ড লার্জেস্ট অপারেশন এ্যাগেইনস্ট দা ক্রুসেডারস এন্ড ইটস এলাইস’। অর্থাৎ এটা হবে বাংলাদেশের ডিপ্লোম্যাটিক জোনে প্রথম হামলা, ক্রুসেডার ও তার মিত্রদের বিরুদ্ধে এ যাবৎকালের সবচেয়ে বড় জিম্মি অপারেশন হতে যাচ্ছে ।’

এই একাউন্টটিও পরে নিষ্ক্রিয় পাওয়া যায়। তবে হামলার পরপরই রাত ১০টা ছয় মিনিটে ওই ঘটনার দায় স্বীকার করে আনসার আল ইসলাম নামের একাউন্টটি থেকে আরেকটি টুইট প্রকাশ করা হয়।ওই দিন রাত একটা ২৪ মিনিটেই একই ঘটনার দায় স্বীকার করে আইএস।

Check Also

rohinga

বার্মার রোহিঙ্গা মুসলিমদের অত্যাচারের শেষ কোথায়…. (ভিডিও সহ)

বার্মার রোহিঙ্গা মুসলিমদের অত্যাচারের শেষ কোথায়…. (ভিডিও সহ) বার্মার রোহিঙ্গা মুসলিমদের অত্যাচারের শেষ কোথায়…. (ভিডিও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *