Breaking News
Home > অবাক বিশ্ব > দুই বছর ধরে এক মুরগি ঘুরছে সমুদ্রে, অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি সত্যি (ভিডিওতে দেখুন)

দুই বছর ধরে এক মুরগি ঘুরছে সমুদ্রে, অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি সত্যি (ভিডিওতে দেখুন)

মানুষকে সাত সমুদ্র পাড়ি দেওয়ার কথা শোনা যায়। কিন্তু, তাই বলে মুরগী! অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি সত্যি। দুই বছর ধরে এক মুরগি এক অভিযাত্রীর সঙ্গী হয়ে ঘুরছে নানা সমুদ্রে। ইতিমধ্যেই স্প্যানিশ শাষিত ক্যানারি দ্বীপ থেকে আফ্রিকার পশ্চিম উপকূল হয়ে তারা ঘুরে বেড়িয়েছে ক্যারিবিয়ান আইল্যান্ডে। সেখানে উত্তর দিকে যাত্রা করে তারা গেছে আর্কটিক সাগরে। বর্তমানে তার অবস্থান করছে গ্রিনল্যান্ডে। খবর-বিবিসির।

সৌভাগ্যবান ওই মুরগির নাম মনিক। আর তার সঙ্গীর নাম গাইরেক সুডি। ফ্রান্সের ব্রিটানি অঞ্চলে তার বাস। বিশ্ব ভ্রমণের গোড়ার দিকে ২০১৪ সালে ক্যানারি আইল্যান্ডে থেকে সে মনিককে তার জাহাজে ওঠায়। মনিকের কাজ হলো জাহাজের ডেকে বসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা।

গাইরেক সুডি বলেন, “শুরুতে আমি ভেবেছিলাম এই অভিযানে সঙ্গী হিসেবে একটি বিড়াল নেয়া যায় কি না। কিন্তু ভেবে দেখলাম, বিড়াল নেয়ার ঝামেলা অনেক। কিন্তু তার অনেক দেখাশুনা দরকার হবে। কিন্তু মুরগির ক্ষেত্রে সেটা হবে না। আর বাড়তি পাওনা হবে ডিম।”

সমুদ্রের পানিকে একটুও ভয় করে না মনিক। দিনের বেলা মনিক ৩৯ ফুট লম্বা জাহাজের পুরোটা নির্বিঘ্নে ঘুরে বেড়ায়। আর রাত হলে, কিংবা আবহাওয়া খারাপ থাকলে, তাকে তার ছোট্ট ঘরে ঢুকিয়ে দেয়া হয়।

গাইরেক জানান, এখন গ্রীনল্যান্ড থেকে তারা সুমেরু সাগর পাড়ি দিয়ে বেরিং প্রণালী অতিক্রম করে যুক্তরাষ্ট্রের অ্যালাস্কায় গিয়ে পৌঁছবে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

বিঃ দ্রঃ প্রতিদিন প্রয়োজনীয় সকল স্বাস্থ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের পেজ স্বাস্থ্য সেবা ।। Health Tips এ লাইক দিন! 

Check Also

লোকটি মুখ দিয়ে অদ্ভুত একটা শব্দ করল, আর এরপর দেখুন কারা এসে হাজির হলো বাসার ব্যালকনিতে!

লোকটি মুখ দিয়ে অদ্ভুত একটা শব্দ করল, আর এরপর দেখুন কারা এসে হাজির হলো বাসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *