Breaking News
Home > অপরাধ > যেভাবে আপনাকে ঠকাচ্ছে মাংস ব্যবসায়ীরা

যেভাবে আপনাকে ঠকাচ্ছে মাংস ব্যবসায়ীরা

ব্যবসায় প্রতারণার অভিযোগে রাজধানীর হাতিরপুলে ১৬ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। শুক্রবার র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের জরিমানা করে। এদের মধ্যে রয়েছেন আটজন মুরগি ব্যবসায়ী, চারজন মাংস ও চার মাছ ব্যবসায়ী। এদেরকে জরিমানা করা হয়েছে ১ লাখ ১৩ হাজার টাকা জরিমানা টাকা।

ওজন বাড়ানোর জন্য মাংস ব্যবসায়ীরা গরুর মাংস বরফে রেখে বিক্রি করছেন। আর ভ্রাম্যমান আদালতের অভিযানে বিক্রির অভিনব কৌশল ধরা পড়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, হাতিরপুল বাজারের কয়েকজন ব্যবসায়ী বরফ-ভর্তি কর্কশিটের বক্সের ভেতর গরুর মাংস রাখতেন। বরফে রাখা হলে মাংস শক্ত হয় ও ওজন বৃদ্ধি পায়। এভাবে চার-পাঁচ দিন মাংস রেখে দেওয়া হতো। এই মাংস আবার সদ্য জবাই করা গরুর মাংসের সঙ্গে মিশিয়ে দিতেন। এভাবে মাংস বিক্রি করে বেশি লাভ করতেন অভিযুক্ত মাংস ব্যবসায়ীরা।

তবে বরফে না রাখলেও সিটি করপোরেশনের নির্ধারিত মূল্যের চেয়ে ৩০ টাকা বেশি রেখে ৬০০ টাকায় প্রতি কেজি খাসির মাংস বিক্রি করছিলেন হাতিরপুল বাজারের এক ব্যবসায়ী। তাকেও জরিমনা করা হয়েছে।

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের তালিকার চেয়ে ১২৫ টাকা বেশি মূল্যে ৫০০ টাকা প্রতি কেজি দেশী মুরগি, পাকিস্তানী কক জাতের মুরগি ২৬০ টাকা বদলে ৩০০ টাকায় বিক্রি করছিলেন বাজারের আট ব্যবসায়ী।

রুই মাছের মূল্য প্রতি কেজি ৩০০ টাকা হলেও হাতিরপুল বাজারে তা বিক্রি হতো ৫৫০ টাকায়। এজন্য এখানকার চারজন মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

Check Also

jal-taka

টাকা কি করে বানায় জানেন? না দেখে থাকলে দেখুন টাকশালে কিভাবে টাকা বানায়! চমকে যাবেন (ভিডিও)

টাকা কি করে বানায় জানেন? না দেখে থাকলে দেখুন টাকশালে কিভাবে টাকা বানায়! চমকে যাবেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *