Breaking News
Home > Breaking > ১ প্যাকেট সিগারেটের দাম হবে ১৫০০ টাকা | বাস্তবায়নের সম্ভাবনা ২মাসের মধ্যে

১ প্যাকেট সিগারেটের দাম হবে ১৫০০ টাকা | বাস্তবায়নের সম্ভাবনা ২মাসের মধ্যে

ধূমপায়ীদের জন্য রীতিমত দুঃসংবাদ।  খুবসম্ভব আগামী দুমাসের মধ্যেই নতুন আইন বাস্তবায়নের মাধ্যমে সিগারেটের দাম বাড়িয়ে ফেলা হচ্ছে। তাও দশ টাকা বিশ টাকা নয়, প্যাকেট প্রতি ১,৫০০ টাকা ! হ্যাঁ, শুধু ২২০ টাকার এক প্যাকেট বেনসন সিগারেটের জন্যই আপনাকে গুনতে হবে দেড় হাজার টাকা !

বৃহস্পতিবার প্রকাশিত নতুন বাজেট পরিকল্পনায় জানানো হয়েছে, ২০২৫ সালের মধ্যে দেশ থেকে সিগারেটসহ তামাকজাত দ্রব্য সেবনের অভ্যাস দূর করার পরিকল্পনা করা হয়েছে। সে অনুযায়ী আগামী চার অর্থবছরে ধাপে ধাপে তামাক ও তামাকজাত পণ্যের ওপর কর বাড়িয়ে ৪৬ শতাংশ করা হবে। এ লক্ষ্য স্থাপনের প্রয়োজন অনুযায়ী এক প্যাকেট দামী সিগারেটের জন্য একজন ধূমপায়ীকে গুনতে হবে ১৫০০ টাকার মত।

মোটকথা কমদামী কিংভা বেশি দামী যেকোনো সিগারেটের অপরই বসানো হবে ৭০0% ট্যাক্স। অর্থা‍ৎ ১০ টাকার সিগারেট কিনতে আপনাকে খরচ করতে হবে ৭০ টাকা ! আগামী জুলাই মাসের শেষ দিকে চুক্তিটি সাক্ষরিত করা হবে বলে জানিয়েছেন মাদক দমন ও নির্মূল বিভাগের এক উর্ধতন কর্মকর্তা।

এছাড়া ২০১৯ সাল নাগাদ দূষণ সৃষ্টিকারী শিল্পপ্রতিষ্ঠানগুলোর জন্য ভর্তুকি বন্ধেরও পরিকল্পনা করেছে সরকার। শুধু তা-ই নয়, এগুলোর ওপর করও বাড়ানো হবে বলে জানানো হয়েছে ওই পরিকল্পনা

রূপচর্চা ও স্বাস্থ্য বিষয়ক যে কোন তথ্যের জন্য আমাদের পেজ স্বাস্থ্য সেবা ।। Health Tips এ লাইক দিয়ে এক্টিভ থাকুন।

Check Also

ফেসবুকে ৮ তথ্য না দেয়ার পরামর্শ দিল ডিএমপি ! দিলে শিঘ্রই ডিলেট করুন ! এবং পোস্ট টি শেয়ার করুন!

ফেসবুক ব্যবহারে অসচেতনতার কারণে মানুষ নিজের অজান্তেই নিজেকে অনিরাপদ করে তুলছে। লোকেশন ট্যাগ সহ নিজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *