Breaking News
Home > এক্সক্লুসিভ > ভাসমান দ্বীপ তৈরী হ‘লো প্লাষ্টিক বোতলে

ভাসমান দ্বীপ তৈরী হ‘লো প্লাষ্টিক বোতলে

পৃথিবীতে কিছু মানুষ রয়েছেন যারা হুট করেই এমন কিছু পরিকল্পনা করে ফেলেন যা অন্যরা কল্পনাও করতে পারেন না। তাদের একজন  রিচার্ট সোয়া। বাজে আবহাওয়ার কারণে ইংল্যান্ডের ছেড়ে মেক্সিকোতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। আর এজন্য তিনি তৈরি করেছিলেন ভাসমান একটি ব্যক্তিগত দ্বীপ। যা সম্পূর্ণটাই তৈরি করা হয়েছে প্লাস্টিকের বোতল দিয়ে। এটা নির্মাণ করতে তার সময় লেগেছিল ছয় বছর।

প্রথমে তিনি বড় একটি জালে বোতলগুলো একত্রিত করেন। তারপর সাবধানে এ বোতলগুলো বান্ডিল করে ভাসমান দ্বীপটির ভিত্তি তৈরি করেন। এর উপর এক এক করে মাটি এবং অন্যান্য প্রাকৃতিক উপকরণ বসান। ধীরে ধীরে সেটি মাটির একটি দ্বীপে পরিণত হয় এবং রিচার্ট সেখানে একটি বাড়িও নির্মাণ করেন। পরবর্তীতে তিনি এর সীমানা বাড়ানো শুরু করেন।

রিচার্টের এই নান্দনিক সৃষ্টির মনে ধরে জোডি বাওলিন নামের এক নারীর। রিচার্টের সঙ্গে তার  পরিচয় ফেসবুকে। জোডি দ্বীপটি দেখতে আসেন এবং সেখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে তার একটি শর্ত ছিল তা হলো রিচার্টকে  জায়গাটি ফিটফাট রাখতে হবে।

রিচার্টের ইচ্ছে, এই দ্বীপটি তিনি স্বয়ং সম্পূর্ণ করে গড়ে তুলবেন। খুব তাড়াতাড়ি এখানে নিজের খাবার উৎপন্ন করবেন। তার লক্ষ্যে ভালো মতোই এগিয়ে চলেছেন তিনি।

Check Also

আল্লাহর কুদরত দেখুন.! গর্ভবতী নারীর কবর থেকে জীবন্ত শিশু উদ্ধার – ভিডিও দেখতে ছবিতে ক্লিক করুন।

সুবাহানআল্লাহ.!! গর্ভবতী মায়ের কবর থেকে জীবন্ত নবজাতক উদ্ধারঃ অনেক সময় এমন অনেক ঘটনা ঘটে যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *